সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১০ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সর্বশেষ:
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ যুক্তরাষ্ট্রে ব্যয়বহুল সফরে ২৬ ব্যাংক এমডি যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ সাবেক সেনাপ্রধান ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৩৮

জেবিএ’র নতুন কমিটির জমকালো অভিষেক

আজকাল রিপোর্ট -

প্রকাশিত: ১৫ জুন ২০২৪  

মাদক ও সন্ত্রাস দমনের অঙ্গীকার

 
 
জ্যামাইকায় মাদক ও সন্ত্রাস দমনের অঙ্গীকার ঘোষণার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের (জেবিএ) নতুন কমিটির অভিষেক। জমকালো অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল। গত শনিবার ৮ জুন কুইন্সের গুলশান টেরেসে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও গোল্ডেন এজ হোম কেয়ারের কর্ণধার শাহ নেওয়াজ। সঞ্চালনায় ছিলেন ছড়াকার মনজুর কাদের। তাকে সহায়তা করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ ও কার্যকরি কমিটির সদস্য জাহিদা আলম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা ও স্টেট সিনেটর জন ল্যু।
অনুষ্ঠানে বক্তারা বলেন, গত কয়েক বছরে বাংলাদেশি কমিউনিটির ৮০ জন প্রবাসী মারা গেছেন মাদক ও সন্ত্রাসের ছোবলে। জ্যামাইকা ছিল তার প্রধান হট স্পট। এই সংগঠন কমিউনিটি থেকে মাদক ও সন্ত্রাস নির্মূলে কাজ করবে। স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ স্থাপন করে পরিস্থিতির উন্নয়ন ঘটানো হবে।
উল্লেখ্য, জ্যামাইকা এলাকায় প্রায় ৪০ হাজার বাংলাদেশির বসবাস। বিকাশমান এই কমিউনিটির কল্যাণে ঐক্যবদ্ধ একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনেকদিন ধরেই অনুভব করছিলেন অনেকেই। যুব সমাজকে মাদক থেকে মুক্ত করা, নতুন ইমিগ্রান্টদের কর্মসংস্থান ও অভিবাসন সংক্রান্ত আইনী সহায়তা দেয়া প্রভৃতি লক্ষ্যে জেবিএ’র আত্মপ্রকাশ ঘটে। এটি গঠনে প্রধান ভূমিকা পালন করেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব শাহ নেওয়াজ, নাসির আলী খান পল, আহসান হাবীব, ফকরুল আলম, আকাশ রহমান, রাব্বী সৈয়দ, মোহাম্মদ আলী, নূরুল আজিম, আহনাফ আলম ও মনজুর কাদের প্রমুখ। শাহ নেওয়াজকে সভাপতি ও রাব্বী সৈয়দকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গঠিত হয় নতুন এই সংগঠনের কার্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদ।
নব নির্বাচিত কমিটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন আহসান হাবীব, মাকসুদ চৌধুরী, রীনা সাহা, আনজাম সিদ্দিকী রাফি, আহনাফ আলম, রতন মাহমুদ, লুৎফর রহমান, মনজুর কাদের, শামস চৌধুরী রুশো, আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া, এডভোকেট কামরুজ্জামান বাবু, শামিউল করিম আলমগীর, সজীব চৌধুরী, বদরুদ্দোজা সাগর, মোতালিব সরকার ও সালেহা ইসলাম। উপদেষ্টা পরিষদে রয়েছেন নাসির আলী খান পল, কাজী আজহারুল হক মিলন, তৈয়বুর রহমান হারুন, এডভোকেট মতিউর রহমান, মোস্তাক আহমেদ নিউটন, আকাশ রহমান, রাফাত হোসেইন, আজাহার হক, রানো নেওয়াজ, নূরুল আজিম, খলিলুর রহমান, কাজি হেলাল আহমেদ, মুক্তিযোদ্ধা আলমগীর ভূঁইয়া, শাহ মোয়াজ্জেম, আকতার রহমান টিপু, এডভোকেট মজিবুর রহমান, শেখ আকতারুল ইসলাম, মোহাম্মদ কবির, মাহবুবুর রহমান বকুল, মুহাম্মদ শহিদুল্লাহ, রুবাইয়া রহমান, কাজি ফৌজিয়া, ডা. নার্গিস রহমান, শেখ হায়দার আলী, আসাদুজ্জামান টিপু, সিরাজুল ইসলাম লিপন ও কামাল ভূঁইয়া।
অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুহুল আমিন সিদ্দিকী, কাজি আশরাফ হোসেন নয়ন, ফাহাদ সোলায়মান, আহসান হাবিব, ফিরোজ আহমেদ, কাজী আযম, আলমগীর খান আলম, পরেশ সাহা, অধ্যাপিকা হুসনে আরা বেগম, ডা. শাহনাজ বেগম, ফকরুল ইসলাম দেলোয়ার, জে মোল্লা সানী, মহিউদ্দীন দেওয়ান, আতাউর রহমান সেলিম, শাহ শহিদুল হক, আবুল কাশেম, আশরাফুজ্জামান, রকি আলিয়ান, জে এফ এম রাসেল, হাসান জিলান, আবদুর রশীদ বাবু প্রমুখ।      
      

রাত সাড়ে ১১টা পর্যন্ত চলা এ অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে অংশ নেন রানো নেওয়াজ, চন্দন চৌধুরী, কৃষ্ণা তিথি, মোস্তফা অনিক রাজ, কামরুজামান বকুল ও মরিয়ম মারিয়া।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর