রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৩ ১৪৩১   ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

সর্বশেষ:
পাকিস্তানকে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে বাংলাদেশ ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহারের উপায় নেতানিয়াহুর বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাইডেনের ভাড়া ফাঁকিবাজদের ধরতে চলছে সাঁড়াশি অভিযান সীমান্তে বাংলাদেশি কিশোরীকে গুলি করে মরদেহ নিয়ে গেল বিএসএফ ভিসা ফি ছাড়াই এবার পাকিস্তান যেতে পারবেন বাংলাদেশিরা ঢাকার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার কাফি আটক সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ যুক্তরাষ্ট্রে ব্যয়বহুল সফরে ২৬ ব্যাংক এমডি যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ সাবেক সেনাপ্রধান ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা দিনের বেলায় মরুভূমির চেয়েও উত্তপ্ত চাঁদ ডেঙ্গুতে একদিনে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭ ৬ কংগ্রেসম্যানের চিঠির সত্যতা চ্যালেঞ্জ করে ২৬৭ প্রবাসী বাংলাদেশি অক্টোবরের মধ্যেই ‘আন্দোলনের ফসল’ ঘরে তুলতে চায় বিএনপি শর্তসাপেক্ষে নিউইয়র্কে মসজিদে আজানের অনুমতি বাংলাদেশ থেকে বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ কর্মী খেলাপি ঋণ কমাতে কঠোর নির্দেশ জার্মানে পাঁচ বছর বাস করলেই পাওয়া যাবে নাগরিকত্ব বিএনপি-জাপা বৈঠক সিঙ্গাপুরে বাইডেন প্রশাসনকে হাসিনার কড়া বার্তা এবার হাসিনার পাশে রাশিয়া বঙ্গ সম্মেলনের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা স্টুডেন্ট লোন মওকুফ প্রস্তাব বাতিল বাংলাদেশিদের ওপর উপর্যুপরি হামলা যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: শেখ হাসিনা তামিমের অবসর অভিযোগের তীর পাপনের দিকে নিউইয়র্কে এখন চোরের উপদ্রুব যুক্তরাষ্ট্রের ২৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে হাতিরঝিলের ক্ষতি হবেই ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতি, পাঁচ দিনে নিহত ৩৫ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলার ঘটনা ঘটছে বাখমুত থেকে পিছু হটেছে সেনারা, স্বীকার করল রুশ প্রতিরক্ষা মন্ত্রণ ঘূর্ণিঝড় ‘মোখা’ সুপার সাইক্লোন হবে না, দাবি আবহাওয়া অধিদপ্তরের সুদানে যুদ্ধে সাড়ে ৪ লাখ শিশু বাস্তুচ্যুত : জাতিসংঘ পারস্য উপসাগরে সামরিক উপস্থিতি বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়ায় খেলাপি ঋণে দ্বিতীয় বাংলাদেশ বিদ্যুৎ ও গ্যাস সংকটে সারা দেশে ভোগান্তি রুশ হামলা সামলে ফের বিদ্যুৎ রপ্তানি করতে যাচ্ছে ইউক্রেন রিজার্ভ সংকট, খাদ্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের দুর্বল নীতিও দায়ী পূজার ‘জিন’ একা দেখতে পারলেই মিলবে লাখ টাকা! সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল বাইডেন না দাঁড়ালে প্রার্থী হবেন কে নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা ভারতে বাড়ছে করোনা, বিধিনিষেধ জারি তিন রাজ্যে ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা যে কোনো দিন খুলবে স্বপ্নের বঙ্গবন্ধু টানেল শীতে কাঁপছে উত্তরাঞ্চল দেশে করোনার নতুন ধরন, সতর্কতা বিএনপির সব পদ থেকে বহিষ্কার আব্দুস সাত্তার ভূঁইয়া নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করবো: মাহিয়া মাহি মর্মান্তিক, মেয়েটিকে ১২ কিলোমিটার টেনে নিয়ে গেল ঘাতক গাড়ি! স্ট্যামফোর্ড-আশাসহ ৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত বর্ষবরণে বায়ু-শব্দদূষণ জনস্বাস্থ্যে ধাক্কা কোনো ভুল মানুষকে পাশে রাখতে চাই না বাসস্থানের চরম সংকটে নিউইয়র্কবাসী ট্রাকসেল লাইনে মধ্যবিত্ত-নিম্নবিত্ত একাকার! ছুটি ৬ মাসের বেশি হলে কুয়েতের ভিসা বাতিল ১০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত চুক্তিতে বিয়ে করে ইউরোপে পাড়ি আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা পায়ের কিছু অংশ কাটা হলো গায়ক আকবরের ১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১০০ কোটি ডলার নারী ফুটবলে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ অতীতের সব রেকর্ড ভেঙে আবার বাড়লো স্বর্ণের দাম
৯২

১৬০ টি ফ্লাইট বিলম্বিত

আজকাল রিপোর্ট -

প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪  

৮ নম্বর টার্মিনালে আকস্মিক অগ্নিকান্ড
জেএফকে’তে আতঙ্কিত একটি সকাল
 

গত বুধবার সকালে এক আকস্মিক অগ্নিকান্ডে অচল হয়ে পড়ে জেএফকে বিমানবন্দর। নিউইয়র্কের ব্যস্ত এই আন্তর্জাতিক বিমানবন্দরে আগুন লাগার ঘটনায় যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি, বিশৃঙ্খলা এবং আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমন অবস্থায় আতঙ্কগ্রস্ত ১ হাজারের বেশি যাত্রীকে জরুরীভাবে টার্মিনাল থেকে বের করে বিমানন্দরের বাইরে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়। কালো ধোঁয়ায় বিমানবন্দরের ভেতরের বিশাল এলাকা ছেয়ে  গেলে আশপাশের সব কিছুই ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে।   
জেএফকে বিমানবন্দরের ৮ নম্বর টার্মিনালে এই অগ্নিকান্ড ঘটে। আগুনের ঘটনায় বন্ধ হয়ে যায় বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম। এ ঘটনায় ১৬০টি আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত হয়েছে বলে জানা গেছে।  
বিমানবন্দর সূত্র থেকে জানা  গেছে, বিভিন্ন দেশের বহির্গমন ফ্লাইটের শতশত যাত্রী ভোর থেকেই বিমানবন্দরে ভিড় করেছিলেন। হঠাৎ বিকট শব্দে টার্মিনালের ভেতর ‘ফায়ার অ্যালার্ম’ বেজে উঠলে যাত্রীরা ছুটাছুটি শুরু করেন। যাত্রীদের লাগেজ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকে। চারদিকে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। এ সময় ৮ নম্বর টার্মিনালে এক হাজারের বেশি যাত্রীর উপস্থিতি ছিল বলে জানা গেছে। আগুন লাগার অটো অ্যালার্ম পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। টার্মিনাল-৮ এর অভ্যন্তরের একটি এক্সেলেটরের ভেতর থেকে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস সূত্রে জানান হয়েছে। ।
পোর্ট অথরিটি কর্র্তৃপক্ষ জানিয়েছেন, ফায়ার সার্ভিস ডিপার্টমেন্টের কর্মীরা প্রথমেই আতঙ্কগ্রস্ত শতশত যাত্রীদের টার্মিনাল থেকে বাইরে  সরিয়ে নেওয়ার কাজ শুরু করেন। আগুনের ঘটনায় হুড়োহুড়িতে যাত্রীদের ২১ জন আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের অবস্থা শঙ্কামুক্ত বলে জানা যায়।
আগুন লাগার পর জেএফকে বিমানবন্দর কর্র্তৃপক্ষ তাদের ‘এক্স’-এ লিখেছেন, অনিবার্য কারণে টার্মিনাল ৮-এ বিমান চলাচল বিঘিতœ হয়েছে। বিমানের সময়সূচি জানতে যাত্রীদের সংশ্লিষ্ট বিমান সংস্থার সঙ্গে দ্রুত যোগাযোগ করতে বলা হয়েছে।
টার্মিনাল ৮-এ দাঁড়িয়ে থাকা অ্যামেরিকান এয়ারলাইন্স, বৃটিশ এয়ারওয়েজ, ক্যাথে প্যাসেফিকস-এর বিমান দ্রুত দূরে সরিয়ে নেওয়া হয়। এই সময়েই এসব বিমানের জেএফকে বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। অ্যামেরিকান এয়ারলাইন্স তাদের বেশ কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করার ঘোষণা দেয়। পোর্ট অথরিটি কর্র্তৃপক্ষ জানিয়েছেন, সাড়ে তিন ঘন্টা সময় লেগেছে সবকিছু সামাল দিতে। আগুন লাগার ঘটনা তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

 

সাপ্তাহিক আজকাল
সাপ্তাহিক আজকাল
এই বিভাগের আরো খবর